বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:১৯ অপরাহ্ন

মানব সেবায় কাজ করে যাচ্ছেন মিজানুর রহমান মিজান।

শেখ নাজমুল ইসলাম, ব্যুরো চিফ।
  • প্রকাশিত বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ২০৩ দেখা হয়েছে

শেখ নাজমুল খুলনা থেকে : “মানব সেবা পরম ধর্ম, মানব সেবার প্রতিশ্রুতিতে তরুণ প্রজন্মের প্রবর্তক, সমাজ সেবক, মানব সেবক, শিল্প সাহিত্য নিবেদিত এই মানসিকতা নিয়ে কাজ করে যাচ্ছেন মিজানুর রহমান মিজান।

ব্যবসায়ী ও পরম বিনয়ী ব্যাক্তিত্বের এক প্রকাশিত নাম মিজানুর রহমান মিজান । তিনি এক সাক্ষাৎকারে বলেন- মনের আবেগময়ী নিস্ক্লোস ভাব প্রকাশ করতে গিয়ে তিনি বলেন- মানুষের সেবা করতে পারলে তিনি নিজেকে ভীষণ গর্বিত মনে করেন। মুলত: এই উদ্দেশ্যকে সামনে রেখে যারা মানব সেবা করেন তারাই প্রকৃত মানুষ। একজন মানুষ প্রকৃত জনসেবার মধ্য দিয়েই আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারে। অর্জন করতে চায় মানুষের শ্রদ্ধা ও ভালবাসা । আর সেসব ব্যাক্তিগন সকল লোভ, লালসা, অর্থ মোহের ঊর্ধ্বে থেকে মানব সেবা করে গেছেন তারাই স্নরণীর হয়ে আছেন মানুষের হৃদয়ে । দলমত নির্বিশেষে সকলেই তাকে শ্রদ্ধা করে ও ভালবাসে। শুধু মানুষের সন্তস্টি নয় সৎ কর্মের মধ্যে দিয়েই একজন মানুষ আল্লাহর সন্তস্টি অর্জন করতে পারে । তাছাড়াও যারা এই রকম উদারমনশীল প্রকৃতের মানুষ, তারাই মহা মানব । একজন মহা মানব সর্বদা দয়া দক্ষিণ্যা, ক্ষমা, বিণয়, সরলতা, সাধুতা, আন্তসংযম ও সৎ গুনাবলির অধিকারী হয়ে থাকেন । তেমনি একজন পরোপকারী, ন্যায়পরায়ণ, সময়ের গুণাবলী ও সময়ের শ্রেষ্ঠ সাহসী সন্তান বিশিষ্ট ব্যবসায়ী, মানব সেবার’ প্রতিশ্রুতিতে তরুণ প্রজন্মের প্ররোচক, সমাজ সেবক, শিল্প সাহিত্য নিবেদিত একটি নাম মিজানুর রহমান মিজান । তিনি এলাকায় যেমনি দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্তের অধিকারী তেমনি একজন সমাজ সেবী শিক্ষানুরাগী হিসাবে সমাজে সমাধিক পরিচিত । সন্ত্রাস, চাঁদাবাজ ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার কন্ঠ প্রচ্ছন্নতায় যিনি সমাজ সেবায় এক উজ্জ্বল তারকা । যিনি হাটি হাটি পা পা করে দ্রুত নিজেকে সমাজ সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন । যিনি এলাকার ছোট-বড় আবাল বৃদ্ধ বনিতার প্রিয় মানুষ, গরীব দুখীসহ সমাজের সাধারন মানুষের সঙ্গী। অসহায় দরিদ্র মানুষের সহায়ক, তিনি হলেন আমাদের সবাই প্রিয় মানুষ,মানব সেবার’ প্রতিশ্রুতিতে তরুণ প্রজন্মের মানুষ,সমাজ সেবক, মানব সেবক, শিল্প সাহিত্য নিবেদিত একটি পরিচিত মুখ মিজানুর রহমান মিজান, তিনি এমনি একজন মানুষ, তাকে সকল শ্রেনীর মানুষ ভালো বাসেন ।

মিজানুর রহমান মিজান সব সময় তার এলাকার মানুষের সুখে দু:খে এগিয়ে যান। তিনি চান না তার দ্বারা কোন মানুষ বিন্দু পরিমান কষ্ট পাক । মানুষের সুখে দুখে তাদের সেবা করতে পারলে তিনি নিজেকে ভীষণ গর্বিত মনে করেন। পরিশেষে তিনি বলেন আমি সারা জীবন সাধারন মানুষের সেবা করার মধ্য দিয়ে সমাজ সেবা করে যাবো

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© স্বর্বস্বত্ব সংরক্ষিত হেডলাইন বাংলাদেশ
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102