শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৭:৪১ পূর্বাহ্ন

টঙ্গীবাড়ীতে প্রাণী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

মোঃ সাইফুল ইসলাম
  • প্রকাশিত শনিবার, ৫ জুন, ২০২১
  • ১৮২ দেখা হয়েছে

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে প্রাণি সম্পদ প্রদর্শনী-২০২১ইং অনুষ্ঠিত হয়েছে।পুষ্টি, মেধা, দারিদ্য বিমোচন-প্রাণি সম্পদ প্রদর্শনীর আয়োজন- এই স্লোগানকে সামনে রেখে শনিবার (৫ ই জুন ২০২১)ইং দুপুর ১২ টায় টঙ্গীবাড়ী উপজেলার সোনারং সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প’র (এলডিডিপি) সহযোগিতায় লৌহজং ও টঙ্গীবাড়ী উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

অনলাইনে মেলার উদ্বোধন করেন মুন্সিগঞ্জ ২ আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। সভাপতিত্ব করেন টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা পারভীন।

প্রধান অতিথির বক্তব্যে (অনলাইনে) সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, আমাদের গ্রামীণ ও জাতীয় অর্থনীতিতে প্রাণীসম্পদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অপরিহার্য। বিশ্বের দশটি দরিদ্রতম দেশ হতে বাংলাদেশ আজ অর্থনীতিতে বিশ্বের ৩৫ টি উন্নয়নশীল দেশের মধ্যে উন্নত হয়েছে, এটি সম্ভব হয়েছে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সার্বিক প্রচেষ্টায়।

আমাদের দেশে গ্রাম-গঞ্জে অনেক মার্কেট বা বাজার আছে, বাজারের পরিধিও বড়, প্রতিটি গ্রামের প্রতিটি ঘরে যদি ছোট কিংবা বড় জায়গা অনুযায়ী প্রত্যেকে খামারে পরিণত করে তাহলে পরিবারের নিজেরা ও পুষ্টি পাবে এবং এটা বিক্রি করে অর্থ উপার্জনেরও সুযোগ থাকবে।
সেটার জন্যই আমাদের জননেত্রী শেখ হাসিনার সরকার অত্যন্ত নামমাত্র সুদে অর্থনৈতিকভাবে ঋণ দিয়ে এবং বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করে খামারিদের পাশে সার্বক্ষণিকভাবে আছেন।

আমরা আমাদের জীবনমান উন্নয়নের জন্য প্রতিটা গ্রামের প্রতিটি ঘর গুলোকে ক্ষুদ্র খামারে পরিণত করতে পারি।
সেই উৎসাহ দেয়ার জন্যই তাদের বিভিন্ন সমস্যা দ্রুত যাতে সমাধান করা যায় সে লক্ষ্যে এবং অন্যদেরকে উৎসাহ দেয়ার জন্য এই প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার আয়োজন করা হয়েছে। মেলার আয়োজনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাই, সেই সাথে যারা এ মেলায় অংশগ্রহণ করেছে তাদেরকেও ধন্যবাদ জানাই।

মেলায় উপস্থিত ছিলেন টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান জগলুল হালদার ভুতু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাহিদ খান,মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাসিমা আক্তার,উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম দেওয়ান সহ অন্যান্য সরকারী কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দ এবং খামারী বৃন্দ।

প্রাণিসম্পদ প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন খামারীদের পালনকৃত গরু, ছাগল, হাস, মুরগী, কবুতরসহ বিভিন্ন প্রজাতির পশু-পাখি প্রদর্শন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© স্বর্বস্বত্ব সংরক্ষিত হেডলাইন বাংলাদেশ
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102