বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে চলছে মৃত্যুর মিছিল। একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়ে ডাঃ শাহাদাত হোসেন

আরিফুল ইসলাম
  • প্রকাশিত শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ২৭৯ দেখা হয়েছে

বগুড়া এক্সপেস নিউজ: চট্টগ্রাম প্রতিনিধি

সিস্টেমেটিকভাবে সমাজের সবচাইতে দুর্বলদের জেনোসাইড করা হচ্ছে। এই করোনা মহামারীর সময়ে জনগণের স্বাস্থ্য নিশ্চিত করতে না পারা গণহত্যার শামিল। এই কথাগুলো বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি ও স্পোর্টস মেডিসিন
স্পেশালিস্ট ডাঃ শাহাদাত হোসেন। এই লকডাউনের মাঝে সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে লাইভে এসে টেলিমেডিসিন সেবার মাধ্যমে জনগণের মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। এ সেবা চলছে রবি, মঙ্গল, ও বৃহস্পতিবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত।

তিনি আরও বলেন, যেহেতু প্রশাসন অপারগ, আমাদের নিজেদের দায়িত্ব নিজেদের হাতেই তুলে নিতে হবে। যথাসম্ভব ঘরে থাকতে হবে। বের হলেও প্রয়োজনীয় সুরক্ষা নিয়ে বের হতে হবে। আর সবচাইতে সাবধানে থাকতে হবে করোনার উপসর্গহীন বাহকদের থেকে। আপাতদৃষ্টিতে সুস্থ এমন মানুষ থেকেও ছড়াতে পারে করোনা।

এদের আপনি দেখলে বুঝবেনই না যে তারা বহন করছে করোনার ভাইরাস। না থাকে তাদের কাশি, জ্বর, গলাব্যাথা বা করোনার কোন উপসর্গ। সুস্থ মনে করে আপনি তাদের সাথে মেলামেশা করবেন, আর সাথে নিয়ে আসবেন করোনার মৃত্যুদূত।

এদের মেডিকেলের ভাষায় বলে উপসর্গহীন বাহক বা এসিম্পটোমেটিক ক্যারিয়ার। তাই বের হলে, আমাদের ধরে নিতে হবে আশেপাশের সবাইই করোনা আক্রান্ত। আর সেভাবেই আমাদের নিজেদেরকে সুরক্ষিত করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© স্বর্বস্বত্ব সংরক্ষিত হেডলাইন বাংলাদেশ
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102