বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

কোপার চার ভেন্যুর নাম জানালো ব্রাজিল

লেখক
  • প্রকাশিত বুধবার, ২ জুন, ২০২১
  • ৩৭৬ দেখা হয়েছে

ক্রীড়া প্রতিবেদক।। কোপা আমেরিকার আসন্ন আসরের আয়োজক দেশ ছিল যৌথভাবে কলম্বিয়া ও আর্জেন্টিনা। রাজনৈতিক অস্থিরতায় কলম্বিয়া বাদ পড়লে এককভাবে আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবার কথা ছিল।
তবে করোনার প্রকোপে আর্জেন্টিনাও বাদ পড়েছে আয়োজক দেশ থেকে। শেষ পর্যন্ত ব্রাজিলেই শেষ ভরসা। কোপা অ্যামেরিকা ২০২১ আয়োজন করতে যাচ্ছে ব্রাজিল।

দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) তাদের সভায় জানিয়েছিল, টুর্নামেন্ট শুরু ও শেষের তারিখ আগের মতোই থাকছে। তবে ভেন্যু আর ম্যাচের সূচি পরে জানানো হবে।

সে হিসেবে সোমবার ব্রাজিল ফুটবল নিশ্চিত করেছে চারটি ভেন্যুর নাম। ভেন্যুগুলো মাতো গ্রোসো, রিও ডি জেনেরিও, ব্রাসিলিয়া এবং গয়াজ।

দুটি ভাগে ভাগ করা হয়েছে অংশ নেয়া দলগুলোকে। ‘এ’ গ্রুপে রয়েছে আর্জেন্টিনা, বলিভিয়া, চিলি, প্যারাগুয়ে এবং উরুগুয়ে। ‘বি’ গ্রুপে রয়েছে ব্রাজিল, কলম্বিয়া, ইকুয়েডর, পেরু এবং ভেনিজুয়েলা।

২০২০ সালে ১২দল নিয়ে কোপা আমেরিকা অনুষ্ঠিত হবার কথা থাকলেও করোনা মহামারিতে পিছিয়ে দেয়া হয় এক বছর। গত বছর খেলা হলে অংশ নেয়ার কথা ছিল অস্ট্রেলিয়া ও কাতারের। তবে সূচি জটিলতায় দল দুটি সরে এসেছে কোপা আমেরিক থেকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© স্বর্বস্বত্ব সংরক্ষিত হেডলাইন বাংলাদেশ
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102